গুরুতর অসুস্থ আইনজীবী সানাউল্লাহ মিয়া

রাজনীতি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সানাউল্লাহ মিয়ার সহকারী আইনজীবী মোহাম্মদ কামরুজ্জামান সুমন।

এ বিষয়ে সুমন বলেন, ‘স্যার হঠাৎ করে গত ৩ জানুয়ারি অসুস্থতা বোধ করলে সেদিনই কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা নেন। সেখানে তার অবস্থার উন্নতি না হওয়ায় তাকে রাজধানীর আগারগাঁও নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়।’

সানাউল্লাহ মিয়ার সহকারী আইনজীবী আরও সুমন বলেন, ‘স্ট্রোকে আক্রান্ত হওয়ায় স্যারের ডান হাত ও পা প্যারালাইজড হয়ে গেছে। উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকরা তাকে বিদেশে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন। এখন তাকে থাইল্যান্ডে নিয়ে যাওয়ার প্রক্রিয়া চলছে। এছাড়া কথা বলতেও তার কিছুটা সমস্যা হচ্ছে।’

উল্লেখ্য, গত ৩ জানুয়ারি মস্তিষ্কের রক্তক্ষরণজনিত সমস্যায় (স্ট্রোক) আক্রান্ত হলে সানাউল্লাহ মিয়া রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন। তিনি বর্তমানে রাজধানীর নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি আছেন। চিকিৎসকরা তাকে বিদেশে উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছেন।

গত ৩৩ বছর ধরে আইন পেশায় যুক্ত থাকা সানাউল্লাহ মিয়া বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ শীর্ষস্থানীয় নেতাকর্মীদের মামলা পরিচালনা করেন।