আজ বৃহস্পতিবার রাত ১২:৩৮, ২১শে নভেম্বর, ২০১৮ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

এবার কোহলির পর বিতর্কে জড়ালেন আরেকজন

নিউজ ডেস্ক | জাগো বার্তা .কম
আপডেট : নভেম্বর ৯, ২০১৮ , ২:৪৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

ইংল্যান্ড সফরে ভারতে টেস্ট সিরিজ না-জিতলেও বিরাট কোহলির দলকেই গত ১৫ বছরে সেরা সফরকারী দল বলেছেন কোচ রবি শাস্ত্রী। হেডস্যারের এই মন্তব্যকে ব্যক্তিগত বক্তব্য বলে জানিয়েছিলেন ক্যাপ্টেন কোহলি। কিন্তু অস্ট্রেলিয়া সফরের ঠিক আগে শাস্ত্রীকে সতর্ক করল বিসিসিআই।

‘কোন দলটা সেরা দল তা ঠিক করবে সাধারণ মানুষ, এটা তোমার কাজ নয়।’ এই বলেই বিরাটদের প্রধান কোচ শাস্ত্রীকে সতর্ক করলেন সুপ্রিম কোর্ট নিযুক্ত সিওএ প্রধান বিনোদ রাই। গত জুলাইয়ে ইংল্যান্ডের মাটিতে পাঁচ টেস্টের সিরিজ হেরেছে বিরাটের ভারত৷ ওয়ান ডে সিরিজেও জয়ের মুখ দেখেনি কোহলি অ্যান্ড কোং৷ এগিয়ে থেকেও সিরিজ হাতছাড়া হয় টিম ইন্ডিয়ার।

কিন্তু ভারতীয় সংবাদমাধ্যমের বিরুদ্ধে তোপ দেগে শাস্ত্রী বলেছিলেন, ‘আমাদের মিডিয়া সব সময়ে দেশের ক্রিকেটার ও দলের সমালোচনা করে থাকে। কিন্তু আমি বলছি গত ১৫ বছরে এই দল অন্যতম সেরা সফরকারী দল।’ শাস্ত্রীর এই মন্তব্যের পরই সমালোচনার মুখর হয়েছিলেন ভারতের প্রাক্তন দুই অধিনায়ক সুনীল গাভাস্কার ও সৌরভ গঙ্গোপাধ্যায়৷ এ ব্যাপারে শাস্ত্রীকে পরিসংখ্যানে চোখ বোলানোর পরামর্শ দিয়েছিলেন দুই প্রাক্তন অধিনায়কই।

বোর্ডের সিওএ প্রধান অবশ্য শাস্ত্রীর হাত থেকে সেরা দল বাছাইয়ের ক্ষমতা কেড়ে নিলেন। তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন কোনটা সেরা দল, তা ঠিক করবে মানুষ। শাস্ত্রীকে সিওএ-এর তরফে জানানো হয়, ‘আমাদের মিটিংয়ের এজেন্ডা হল আসন্ন অস্ট্রেলিয়া সফরের পলিশি। কোনটা সেরা সফরকারী দল সেটা তুমি ঠিক করতে যেও না৷ এটা মানুশ ঠিক করুক।’

শাস্ত্রীর কোচিংয়ে ইংল্যান্ডের মাটিতে কোহলির ভারত পাঁচ টেস্টের সিরিজ ১-৩ হেরেছে। শাস্ত্রী ও কোহলি বোর্ড সদস্য বলেন, ‘তোমরা যা চেয়েছো বোর্ড তা দিয়েছে। সেন্ট্রাল কন্ট্র্যাক্স, প্র্যাকটিস ফেসিলিটি, সাপোর্ট স্টাফ সব কিছু৷ এর পর বোর্ড তোমাদের কাছে পারফরমেন্স চায়।’ হায়দরাবাদে এই সভায় সিওএ কমিটির দুই সদস্য বিনোদ রাই ও ডায়না এডুলজি ছাড়া উপস্থিত ছিলেন বোর্ডের সিইও রাহুল জহরি, আইপিএল সিওও হেমাং আমিন, জিএম (ক্রিকেট অপারেশন) সাবা করিম এবং শাস্ত্রী, কোহলি, রোহিত, রাহানে এবং নির্বাচন কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ।

চলতি মাসেই অস্ট্রেলিয়া উড়ে যাবে ভারতীয় দল। চার টেস্টের সিরিজ ছাড়াও তিনটি টি-২০ এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে টিম কোহলি। রবিবার চিপকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ টি-২০ ম্যাচ খেলে অজি সফরের প্রস্তুতি শুরু করবে শাস্ত্রী-কোহলি জুটি।