আজ বৃহস্পতিবার রাত ১২:২৮, ২১শে নভেম্বর, ২০১৮ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

নেইমারকে বার্সায় ফেরত চান মেসি

নিউজ ডেস্ক | জাগো বার্তা .কম
আপডেট : নভেম্বর ৯, ২০১৮ , ২:০৭ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

গুঞ্জন আছে, লিওনেল মেসির ছায়া থেকে মুক্ত হতেই বার্সেলোনা ছেড়েছেন নেইমার। কিন্তু কিসের কী? সেই মেসিই বার্সায় ফেরত চাচ্ছেন সাবেক সতীর্থকে। ব্রাজিলীয় সুপারস্টারকে ফেরত চেয়ে ক্লাবের নিকট জোর দাবি তুলেছেন ছোট ম্যাজিসিয়ান। খবর ইন্ডিপেনডেন্ট।

গেল বছরের আগস্টে ট্রান্সফার ফির (২২২ মিলিয়ন ইউরো) বিশ্বরেকর্ড গড়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যান নেইমার। তবে যাওয়ার পর থেকেই ফের বার্সার ডেরায় ভেড়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। এ মর্মে সাবেক ক্লাবের সঙ্গে যোগাযোগটাও নিয়মিত রেখেছেন। মেসি-সুয়ারেজদের সঙ্গে বন্ধত্বপূর্ণ সম্পর্কও অটুট রেখেছেন।

ইতিমধ্যে একাধিকবার কানে এসেছে- বার্সায় কাটানো সুখের সময়টা ভুলতে পারছেন না নেইমার। পাশাপাশি পিএসজি সতীর্থদের সঙ্গে বনিবনা হচ্ছে না। ফ্রেঞ্চ লিগের খেলার মান নিয়েও সন্তুষ্ট নন। সেই সঙ্গে ফ্রান্স ফুটবলের নতুন ক্রেজ কিলিয়ান এমবাপ্পের জনপ্রিয়তা ব্যাপক বেড়ে যাওয়ায় ঈর্ষান্বিত হয়ে প্যারিস ছাড়তে চাচ্ছেন তিনি। বিশ্বের বিভিন্ন ক্লাব তাকে টানার চেষ্টা করলেও গোঁ ধরে বসে আছেন, আসলে আসবেন বার্সায়।

কয়েক দিন আগেই অবশ্য নেইমারের ব্যাপারে নিজেদের অবস্থান তুলে ধরে বার্সা। ওই সময় ক্লাব কর্তৃপক্ষ সাফ জানিয়ে দেয়, সাম্বা তারকাকে ফের দলে ভেড়ানোর ইচ্ছা নেই তাদের। কিন্তু তখন মেসির ভাষ্য পাওয়া যায়নি।

কদিন না গড়াতেই নেইমারের প্রত্যাবর্তন নিয়ে মুখ খুললেন বার্সার প্রাণভোমরা। পরিষ্কার জানিয়ে দিলেন পিএসজি থেকে সাবেক সতীর্থকে ফেরত চান তিনি। নেপথ্য কারণ দলের হয়ে ট্রফির ক্যাবিনেটটা আরও সমৃদ্ধ করতে চান। বিশেষ করে আরও জিততে চান চ্যাম্পিয়নস লিগ শিরোপা।

কোনো ফুটবলারের ক্যারিয়ারে যেখানে একটি ইউরোপসেরা টুর্নামেন্টের শিরোপাই বিশাল সাফল্য, সেখানে চারটি জিতেও মন ভরছে না মেসির। জিততে চান আরও। এ জন্যই তার দরকার নেইমারকে।

কাতালান প্রাণভোমরার ভাষ্য, তার একপাশে নেইমার, অন্যপাশে লুইস সুয়ারেজ থাকলে আক্রমণভাগ আরও শক্তিশালী হবে। অধিকন্তু বিশ্বের সবচেয়ে শক্তিশালী আক্রমণভাগ হবে। এ আক্রমণ নিয়ে বিশ্বের সবচেয়ে মর্যাদার শিরোপা জেতা সম্ভব হবে। পাশাপাশি অন্য শিরোপাও ঘরে তোলা যাবে। স্প্যানিশ লিগে একচেটিয়া প্রভাব বিস্তার করা যাবে।

বার্সেলোনা সবশেষ চ্যাম্পিয়নস লিগ জেতে ২০১৫ সালে। সেবার দলের অন্যতম সদস্য ছিলেন নেইমার। ২০১৭ সালে তিনি চলে যাওয়ার পর ফাইনালেও নাম লেখাতে পারেনি ব্লাউগ্রানারা।

মেসির বর্তমান বয়স ৩১ বছর। কয়েক বছর পরই অবসরে যাবেন। এর আগে ইউরোপে আরও সাফল্য পেতে মরিয়া তিনি। তার বিশ্বাস, নেইমার এলে চ্যাম্পিয়নস লিগ জেতার সম্ভাবনা বেড়ে যাবে বার্সার।

তিনি মনে করেন, ন্যু ক্যাম্পে সবচেয়ে শক্তিশালী আক্রমণভাগ ছিল ২০১৪-১৫ মৌসুমে। একদিকে খেলতেন নেইমার, অন্যদিকে সুয়ারেজ। সেবারই আমরা সবশেষ সম্মানের শিরোপাটি জিতি।