আজ সোমবার বিকাল ৩:২৯, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং, ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

ঢাকা টেস্ট নয়, তামিমের চোখ উইন্ডিজ সিরিজে

নিউজ ডেস্ক | জাগো বার্তা .কম
আপডেট : নভেম্বর ৮, ২০১৮ , ৩:০০ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

তিন-চার সপ্তাহ আগে তামিম ইকবালের লক্ষ্য ছিল জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে ফেরা। তবে বর্তমান অবস্থা বলছে সেই সম্ভাবনা নেই বললেই চলে। তামিম ইকবাল এখন চোখ রেখেছেন উইন্ডিজ সিরিজে। উইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের আগেই ফিরতে চান এ বাঁহাতি ওপেনার।

এ সপ্তাহেই ব্যাটিং শুরু করেছেন তামিম ইকবাল। বিসিবির একাডেমি মাঠে নেটে ব্যাটিং অনুশীলন করছেন। তবে শুধুমাত্র স্পিন বোলিং মোকাবেলা করছেন তিনি।

তামিম ইকবাল বলেন, “আমি জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতে চেয়েছিলাম। তিন-চার সপ্তাহ আগেও এ লক্ষ্য ছিল। কিন্তু সম্ভাবনা অনেক কম। আমি প্রস্তুত নই। ফিজিও আমাকে খেলার অনুমতিও দিবে না। এখন যেটা করছি সেটাকে সেমি-ব্যাটিং বলতে পারেন। যতক্ষণ না ফুল-নেট সেশন শুরু করব, ততক্ষণ আমার দিক থেকে নিজেকে ফিট বলা ঠিক হবে না।

২২ নভেম্বর চট্টগ্রামে শুরু হবে উইন্ডিজ সিরিজের প্রথম টেস্ট। তার আগে ১৮ ও ১৯ নভেম্বর চট্টগ্রামে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে উইন্ডিজ। প্রস্তুতি ম্যাচে খেলা নিয়ে এখনো সিদ্ধান্ত নেননি তামিম। তবে প্রথম টেস্টে ফেরার ব্যাপারে আশাবাদী তিনি। তিনি বলেন, “আমি আশা করি প্রথম টেস্টের আগে ফিট হয়ে উঠব। প্রস্তুতি ম্যাচ খেলা নির্ভর করবে তখনের অবস্থার ওপর। প্রস্তুতি ম্যাচের ওপর আমি খুব একটা বিশ্বাসী নই। আমি জানি নিজের প্রস্তুতি কিভাবে নিতে হয়। এখনই বলছি না যে খেলব না। যদি ঐ সময় মনে হয় খেলা দরকার তাহলে খেলব। যদি মনে হয় নেটে ভালো করছি তাহলে হয়তো খেলব না।”

সেপ্টেম্বরে এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে কব্জিতে চোট পান তামিম ইকবাল। চোটের কারণে শুরুতেই মাঠ ছাড়েন এ ওপেনার। এরপর দলের প্রয়োজনে নবম উইকেট পতনের পর ভাঙা হাত নিয়েই মাঠে নামেন তামিম। স্থাপন করেন বীরত্বের অনন্য নজির। এরপর এশিয়া কাপের বাকি ম্যাচগুলোতে নামা সম্ভব না হলে দেশে ফিরে আসেন তিনি।