আজ সোমবার বিকাল ৩:৩৯, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং, ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

সেন্সর জটিলতায় পড়তে পারে সিয়াম-পূজার ‘দহন’

নিউজ ডেস্ক | জাগো বার্তা .কম
আপডেট : অক্টোবর ২৪, ২০১৮ , ১২:০২ অপরাহ্ণ
ক্যাটাগরি : বিনোদন
পোস্টটি শেয়ার করুন

সিয়াম আহমেদ ও পুজা চেরি অভিনীত ‘দহন’ ছবির ‘হাজির বিরিয়ানি’ গানটি নিয়ে শুরু হয়েছে সমালোচনা। কয়েকদিন আগে ইউটিউবে মুক্তি পায় গানটি। সঙ্গীতাঙ্গনের মানুষ, সোশ্যাল মিডিয়া, সব জায়গায় চলেছে সমালোচনা। এবার শোনা যাচ্ছে গানটির অশ্লীল কথার জন্য ‘দহন’ ছবিটি সেন্সর জটিলতায় পড়তে পারে।

এ প্রসঙ্গে খ্যাতিমান সুরকার ও সঙ্গীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল ফেসবুকে পোস্ট দিয়ে লিখেছেন, ‘মাতাল হয়ে হিসু করব দেয়ালে- এমন একটি বিকৃত রুচির গান বাংলাদেশের সিনেমার পর্দায় চিত্রায়িত হয়েছে জেনে আমি তীব্র প্রতিবাদ জানাচ্ছি। কোন দেয়ালে ‘হিসু’ করবি মাতালের বাচ্চা! এ দেশের সব দেয়ালেই ৩০ লাখ শহীদের পবিত্র রক্ত লেগে আছে। যেসব সেন্সর বোর্ডের মেম্বাররা (হিসু) গানের ছাড়পত্র দেবে তাদের ছবি একে একে ফেসবুকে তুলে ধরা হবে। হিসু গানে ‘বাবা’ শব্দটি পজেটিভলি ব্যবহার করা হয়েছে এবং এ ‘বাবা’ শব্দের মানে হচ্ছে ইয়াবা। ইয়াবা একটি মরণ নেশা, বর্তমান সরকার এ মরণ নেশার বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়েছে। এ অসামাজিক গান বাংলাদেশে নিষিদ্ধ হোক।’ এ সঙ্গীতজ্ঞের পাশাপাশি আরও অনেকে গানটি নিষিদ্ধ করাসহ এর সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করেছি।

ছবির পরিচালক রায়হান রাফি বলছেন, গানটি তৈরি হয়েছে গল্পের প্রয়োজনে। গল্পের সাথে গানের সামঞ্জস্য আছে। ছবি মুক্তি পেলেই দর্শক বুঝতে পারবে কেন ছবিটিতে এমন গান যুক্ত করা হয়ে হয়েছে’।

ছবির নায়ক সিয়াম জানান, তিনি সজ্ঞানে গানটিতে অভিনয় করেন এবং তার দৃষ্টিতে গানে অশ্লীল কিছু নেই। গানে ব্যবহৃত শব্দ গুলো নাকি দৃশ্যায়নের প্রয়োজনে ব্যবহার করা হয়েছে!

‘হাজির বিরিয়ানি’ গানটির জন্য ছবিটি সেন্সরে আটকে যেতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে সেন্সর বোর্ড সদস্য চিত্রপরিচালক মুশফিকুর রহমান গুলজারের বলেন, ‘সেন্সর বোর্ড কখনও কুরুচিপূর্ণ ও অশ্লীল গান বা ছবির ছাড়পত্র দেয় না। যদি এরকম কিছু জমা পড়ে তাহলে অবশ্যই তা আটকে দেয়া হবে। আগে বোর্ডের সদস্যরা দেখবেন। তারপর সিদ্ধান্ত নেবেন।

গানটির কথা লিখেছেন কলকাতার প্রিয় চট্টোপাধ্যায়। সুর, সঙ্গীত ও কণ্ঠ দিয়েছেন কলকাতার আকাশ সেন। ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে বলা হচ্ছে ‘দহন’ চলচ্চিত্রটি মুক্তি পাবে আগামী ১৬ নভেম্বর।