আজ মঙ্গলবার রাত ১০:২২, ২০শে নভেম্বর, ২০১৮ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

গাজীপুরে আ.লীগের আনন্দ মিছিল

নিউজ ডেস্ক | জাগো বার্তা .কম
আপডেট : মে ১০, ২০১৮ , ৮:২৩ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : দেশজুড়ে
পোস্টটি শেয়ার করুন

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্থগিতাদেশ উঠে যাওয়ায় টঙ্গীতে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। এ সময় তারা নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানিয়ে নানা স্লোগান দেয়।

আগামী ১৫ মে খুলনার সঙ্গে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু সাভারের শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল হক সুরুজের এক রিট আবেদনে গত ৬ মে ভোট তিন মাসের জন্য স্থগিত হয়ে যায়।

সুরুজের দাবি তার ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে পড়েছে। এবং এতে ওই মৌজার ভোটাররা দুই এলাকার ভোটার হয়ে গেছে।

তবে সুরুজের আপত্তির বিষয়টি নিয়ে গত ৭ মে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে প্রথম আপিল করেন বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার। পরদিন জাহাঙ্গীর এবং পরে নির্বাচন কমিশনও আপিল করে।

বুধবার তিনটি আপিলের শুনানি একসঙ্গে চলবে বলে জানানো হয়। আর এরই মধ্যে সুরুজের আবেদনের দুর্বলতা এবং সীমানা বিরোধের বিষয়টি আগেই স্থানীয় সরকার মন্ত্রণালয় মীমাংসা করেছে বলে খবর প্রকাশ হয় গণমাধ্যমে।

এ কারণে স্থানীয় আওয়ামী লীগ আশায় ছিল, স্থগিতাদেশ থাকবে না। আর বুধবার সকাল নয়টা থেকেই টঙ্গী থানা আওয়ামী লীগের কার্যালয়ে জড়ো হতে থাকেন মূল দলের পাশাপাশি যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতা–কর্মীরা।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশে একজন নেতা বলেন, আমরা সংকেত পেয়েছি, আশাবাদী রায় আমাদের পক্ষে যাবে। নির্বাচন যথাসময়ে হবে।

দুপুর আপিল বিভাগ টঙ্গীতে ভোটে স্থগিতাদেশ তুলে ২৮ জুনের মধ্যে ভোটের আয়োজন করে নির্বাচন কমিশনকে আদেশ দেয়ার পর পর থানা আওয়ামী লীগের কার্যালয় থেকে শুরু হয় মিছিল।