আজ সোমবার বিকাল ৩:২৯, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং, ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

সাদা বাঘের সঙ্গে বিয়ে হলো রয়েল বেঙ্গল টাইগারের

নিউজ ডেস্ক | জাগো বার্তা .কম
আপডেট : মে ৯, ২০১৮ , ৪:৪৬ অপরাহ্ণ
ক্যাটাগরি : বিবিধ,বিশেষ প্রতিবেদন
পোস্টটি শেয়ার করুন

উৎসুক সবার নজর যখন বলিউড অভিনেত্রী সোনম কাপুরের বিয়েতে, ঠিক সে সময়ে অনেকটা আড়ালেই বিবাহ বন্ধনে আবদ্ধ হলো তারা। সেই খবরটিও গোপন রইল না। ভারতসহ বিভিন্ন দেশের গণমাধ্যমে উঠে এসেছে সাদা বাঘের সঙ্গে রয়েল বেঙ্গল টাইগারের গাঁটছড়া বাঁধার বিষয়টি।

পাঁচ বছর বয়সী রয়েল রয়েল বেঙ্গল টাইগারটির নাম করণ। আর তার স্ত্রী, তিন বছর বয়সী সাদা বাঘটির নাম নিরবায়া।

এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, ৯ এপ্রিল দিল্লি চিড়িয়াখানায় দুই বাঘের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। গণমাধ্যমকে বিষয়টি জানায় ওই চিড়িয়াখানা কর্তৃপক্ষ। এখানেই শেষ নয়, চলতি বছরের শেষের দিকে ভিন্ন দুই জাতের বাঘের সংসারে আসবে নতুন অতিথি। এখন সেই মিশ্র অতিথির অপেক্ষায় দিন গুনছেন চিড়িয়াখানার কর্মকর্তারা।

 

দিল্লির চিড়িয়াখানার পরিচালক রেনু সিং গণমাধ্যমকে জানান, প্রথমে তারা ওই বাঘের ছানা দুটিকে একসঙ্গে রেখে নজর রেখেছিলেন। আর খেয়াল করেছিলেন, তাদের মধ্যে কোনো সম্পর্ক গড়ে উঠছে কি না। পর্যবেক্ষণে দেখা গেছে, আলাদা প্রজাতির হলেও তাদের মধ্যে বেশ অন্তরঙ্গ সম্পর্ক তৈরি হয়ে উঠেছে, যা দেখে চিড়িয়াখানা কর্মচারীও বেশ খুশি হয়েছেন।

রেনু সিং আরও জানান, চিড়িয়াখানাটিতে বাঘের সংখ্যা বাড়ানো দরকার। তাই দেরি না করে ঝটপট বিয়ে দিয়ে দেওয়া হয় তাদের। শুধু তাই নয়, নতুন সংসার পাতার জন্য করণ ও নিরবায়াকে দেওয়া হয়েছে আলাদা খাঁচাও।