আজ বৃহস্পতিবার রাত ১২:৫৮, ২১শে নভেম্বর, ২০১৮ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দিয়ে সরকার বিরোধী ও দূর্নীতিবাজরাই সাংবদিক হয়রানী করছে :”বিএমএসএফ”

নিউজ ডেস্ক | জাগো বার্তা .কম
আপডেট : জুলাই ৩১, ২০১৭ , ৭:০৪ অপরাহ্ণ
ক্যাটাগরি : গনমাধ্যম
পোস্টটি শেয়ার করুন

ইমাম বিমান : সরকার বিরোধী চক্র ও দূর্নীতিবাজরাই সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানী করছে বলে মন্তব্য করে বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট বলেন, ঢাকা রিপোর্টার ইউনিটির ( ডি অার ইউ) সাবেক সভাপতি দৈনিক সকালের খবর পত্রিকার সিনিয়র সাংবাদিক অাজমল হক হেলাল, ডেইলি অবজারভারের ফটো সাংবাদিক অাশিক মোহাম্মদ সহ কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাছির উদ্দিন বিপ্লব এদের বিরুদ্ধে বিভিন্ন মামলার প্রতিবাদ ও দোষী পুলিশ এবং এমপি রুস্তুম অালী  ফরাজীর বিচারের দাবীতে জানাচ্ছি।

গত ৭ জুলাই শুক্রবার সন্ধ্যায় ” বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ”  বিএমএসএফ এর কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারন সম্পাদক অাহমেদ অাবু জাফর এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, সাংবাদিক জীবনের ঝুকি নিয়ে সংবাদ সংগ্রহ করে অনেক সময় সংবাদ সংগ্রহ করার সময় বিভিন্ন ভাবে শারীরিক নির্যাতন ও হামলার শিকার হয়। সংবাদ সংগ্রহের সময়  হামলার শিকার না হলেও সত্য প্রকাশের উপহার হিসেবে একজন সাংবাদিককে ফাসানো হচ্ছে মিথ্যা মামলায়।

কিছুদিন অাগে ঢাকা রিপোর্টাস ইউনিটির ( ডি অঅার ইউ)  সাবেক সহ সভাপতি অাজমল হক হেলালের বিরুদ্ধে পিরোজপুর জেলার মঠবাড়িয়ায় এম পি রুস্তুম অালী ফরাজি  তথ্য প্রযুক্তি অাইনের ৫৭ ধারায়  মামলা করেন অন্যদিকে ডেইলি অবজারভারের ফটো সাংবাদিক অাশিক মোহাম্মদের দেহ তল্লাশির নামে পকেটে মাদক ঢুকিয়ে ( ইয়াবা)  দিয়ে পুলিশের এক কর্মকর্তা মাদক নিয়ন্ত্রন অাইনে মামলা করে কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লবের বিরুদ্ধে মামলার প্রতিবাদ জানাচ্ছি এবং সেই সাথে এমপি রুস্তুম অালী ফরাজী ও দোষী পুলিশ কর্মকর্তার বাচারের দাবী জানাচ্ছি। অাজ ব্যক্তি স্বার্থ উদ্ধার বা হাসিল করা ও নিজেদের দূর্নীতি ঢাকতে সাংবাদিকদের বিরুদ্ধে একের পর এক মামলা,  হামলা ও নির্যাতন করে যাচ্ছে। গনমাধ্যম বান্ধব সরকারকে বেকায়দায় ফেলতে দেশের অভ্যন্তরে অব্যাহত ভাবে সাংবাদিক নিধন, নির্যাতন, মিথ্যা মামলা কিংবা সাংবাদিকদের কন্ঠোরোধ করতে মরিয়া হয়ে উঠে পরে লেগেছে সরকার বিরোধী দূর্নীতিবাজ একটি চক্র। এ সময় নেতৃবৃন্দ বিএমএসএফ ঘোষিত ১৪ দফা দাবী বাস্তবায়ন সহ সাংবাদিক নির্যাতন বন্ধে যুগপযোগী অাইন প্রনয়নের দাবী এবং সাংবাদিকদের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে সাংবাদিকের পেশাগত কাজে সহযোগীতা করার দাবী জানান।