আজ সোমবার বিকাল ৩:২৯, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং, ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

ঘরোয়া ক্রিকেটে খেলতে চান স্মিথ-ওয়ার্নার

নিউজ ডেস্ক | জাগো বার্তা .কম
আপডেট : এপ্রিল ২, ২০১৮ , ৫:৩০ অপরাহ্ণ
ক্যাটাগরি : খুলনা,খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

টেস্টে বল টেম্পারিংয়ের শাস্তি পেয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকে ১২ মাসের জন্য স্মিথ ও ওয়ার্নারকে নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তবে স্মিথ ও ওয়ার্নার ঘরোয়া আসরে খেলতে আগ্রহী। ঘরোয়া আসরের নিষেধাজ্ঞা তুলে নেয়ার জন্য বোর্ডকে স্মিথ ও ওয়ার্নার অনুরোধ জানিয়েছেন বলে একটি সূত্র জানিয়েছে। একই ঘটনায় নয় মাসের নিষেধাজ্ঞা পান বল টেম্পারিং-এর মূল নায়ক ক্যামেরুন ব্যানক্রফট।

স্মিথ-ওয়ার্নারদের চিন্তার সাথে একই সুরে কথা বলেছেন অস্ট্রেলিয়ার সাবেক টেস্ট অধিনায়ক ইয়ান চ্যাপেল। অস্ট্রেলিয়ার চ্যানেল নাইন’কে তিনি বলেন, ‘নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আবারও ফেরাটা স্মিথ-ওয়ার্নারদের জন্য কঠিনই হবে। কারণ তারা উঁচু মানের ক্রিকেটার। তবে তারা যদি খেলার মধ্যে থাকে, তাহলে নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও ক্রিকেট খেলতে কোনো সমস্যা হবে না স্মিথ-ওয়ার্নারদের। এ জন্য অন্তত স্মিথ-ওয়ার্নারদের ঘরোয়া আসরে খেলতে দেয়া উচিত।’

স্মিথ-ওয়ার্নারদের ঘরোয়া আসরে খেলার সুযোগ করে দেয়ার জন্য ইতোমধ্যে সিএ’র প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ডকে জানিয়েছেন চ্যাপেল। তবে এ বিষয়ে এখন পর্যন্ত কিছু জানায়নি সিএ।

এদিকে দ্য সিডনি মর্নিং হেরাল্ডসহ বেশ কিছু গণমাধ্যম জানিয়েছে, আগামী ১১ এপ্রিল স্মিথ-ওয়ার্নারদের করা আপিলের শুনানি অনুষ্ঠিত হবে। ওই শুনানির দিনই শাস্তি কমতে পারে স্মিথ-ওয়ার্নারদের। ধারণা করা হচ্ছে, ঘরোয়া ক্রিকেটে শাস্তির মেয়াদ কমলেও আন্তর্জাতিক ক্রিকেটে তা বহাল থাকবে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচের তৃতীয় দিন বল টেম্পারিং করেন ব্যানক্রফট। পরবর্তীতে সংবাদ সম্মেলনে নিজেদের কু-র্কীতির কথা স্বীকার করেন অস্ট্রেলিয়ার স্মিথ। ফলে তদন্ত করে স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফটকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেয় সিএ।