আজ মঙ্গলবার রাত ৯:৪৫, ২০শে নভেম্বর, ২০১৮ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

গাজীপুর থেকে মুদি দোকানীর ছদ্মবেশী ২ জেএমবি সদস্য গ্রেফতার

নিউজ ডেস্ক | জাগো বার্তা .কম
আপডেট : জুন ৩০, ২০১৭ , ১:২৮ অপরাহ্ণ
ক্যাটাগরি : ঢাকা
পোস্টটি শেয়ার করুন

এস,এম মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিবেদক: গাজীপুর মহানগরী কামারজুরি ও হারিকেন পৃথক দু’টি এলাকায় গোপনে অভিযান চালিয়ে নিষিদ্ব ঘোষিত জঙ্গি সংগঠন (জেএমবি’র) দুইজন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-২ ।

র‌্যাবের হাতে আটককৃত জেএমবি’র সদস্যরা হলো ও মো: চাঁন মিয়া (৩৮) ও মো: মজনু মিয়া (২৭)। ইতিপূর্বে র‌্যাবের হাতে আটক হওয়া রিমান্ডে থাকা একাধিক জেএমবি সদস্যদের দেওয়া তথ্যের ভিত্তিতে গাজীপুর থেকে এদেরকে আটক করা হয়। গ্রেফতারকৃত জেএমবি’র দুই সক্রিয় সদস্য মুদি দোকানীর ছদ্মবেশধারী মুদি দোকানের ব্যবসার আড়ালে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীসহ সাধারন জনগনকে ফাঁকি দিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের জন্য অর্থ সংগ্রহ, সদস্য সংগ্রহ, শারিরীক অনুশীলনের মাধ্যমে সক্ষমতা অর্জন এবং জঙ্গিবাদের জন্য নিজেদেরকে সক্রিয় সদস্য হিসাবে আত্মপ্রকাশ করে আসছিল বলে জানিয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ১০টার দিকে র‌্যাব-২ এর একটি দল গাজীপুরের পৃথক দু’টি এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন। র‌্যাবের আইন ও গনমাধ্যম শাখার এএসপি (মিডিয়া) মিজানুর রহমান ভূঁইয়া আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২) এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মো: রবিউল ইসলাম আজ জানান, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে র‌্যাব-২ এর একটি অভিযানিক দল গাজীপুরের কামারজুরি এলাকায় গোপনে অভিযান চালিয়ে (জেএমবি’র) সদস্য (১) মোঃ চাঁন মিয়া (৩৮), পিতা-মৃত জোয়াব আলী, সাং-জগমহনপুর, থানা-ভৈরব, জেলা-কিশোরগঞ্জ গ্রেফতার করেন ।

পরে তার দেওয়া তথ্যমতে একই দিন রাত পৌনে ১০টার দিকে গাজীপুরের হারিকেন এলাকা থেকে অপর জেএমবি সদস্য মোঃ মজনু মিয়া (২৭), পিতা-মৃত মোঃ হাসেন মিয়া, সাং-কালুয়াচর, থানা-রৌমারী, জেলা-কুড়িগ্রামকে র‌্যাব-২ এর সদস্যরা আটক করে।

র‌্যাব-২ এর অফিস সুত্রে জানা যায়, গত ৩১ মে ২০১৭ তিারিখে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকা থেকে   মোঃ মফিজুল ইসলাম ওরফে তুষার ওরফে তাওহীদ (২৯), মোঃ রকিবুল ইসলাম ওরফে রকিবুল মোল্লা (২৩) ও মোঃ ইলিয়াছ আহমেদ (১৯)’দেরকে বিপুল পরিমান বিস্ফোরক দ্রব্য এবং জঙ্গিবাদী বইসহ গ্রেফতার করেন। এবং বাকী সদস্যরা পালিয়ে যেতে সক্ষম হয়। র‌্যাব আর ও জানায়, আসামীদের কাছ থেকে প্রাথমিক তথ্য যাছাই বাছাই করে তাদের দলের অন্যান্য সদস্যদের গ্রেফতারে জন্য আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বিধায় বিজ্ঞ আদালতে তাদের রিমান্ড আবেদন করলে মহামান্য আদালত তাদেরকে ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দলের অন্যান্য সদস্যদের ব্যাপারে গুরুত্বপূর্ণ তথ্য দেন।

তাদের তথ্যের ভিত্তিতে গত ২৩ জুন ২০১৭   মোঃ মোতাসিম বিল্লাহ (২১), পিতা-মাওলানা এ কে এম আব্দুর রশিদ, সাং-টোকনগর, থানা-কাপাসিয়া, জেলা- গাজীপুর, ও মোঃ মোরসালিন শেখ (২৫), পিতা-মোঃ ছালেক শেখ, সাং-চুঙ্গাপাশা (দূর্গাপুর ইউটি), থানা-পিরোজপুর সদর, জেলা-পিরোজপুদেরকে গাজীপুর চৌরাস্তা এলাকা থেকে গ্রেফতার করেন। বাঁকী সদস্যদের গ্রেফতারের জন্য ব্যাপক গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করেন । পরবর্তীতে আটককৃত দুই জেএমবি সদস্যদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইননানুগ ব্যবস্থা গ্রহন করার প্রস্তুতি চলছে।