আজ সোমবার বিকাল ৩:৩০, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং, ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

চট্টগ্রামে নালা-নর্দমা থেকে আবর্জনা দ্রুত অপসারনের নির্দেশ

নিউজ ডেস্ক | জাগো বার্তা .কম
আপডেট : জুন ২৯, ২০১৭ , ৫:২১ অপরাহ্ণ
ক্যাটাগরি : চট্টগ্রাম
পোস্টটি শেয়ার করুন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বৃহস্পতিবার, সকালে মহেশখালের বিভিন্ন এলাকা পায়ে হেঁটে সরেজমিনে পরিদর্শন করেন ।

তিনি মহেশখালের বাঁধ থেকে শুরু করে ১০নং, ১১নং, ২৬নং, ৩৬ নং ও ৩৭ নং ওয়ার্ড সমূহের উপর দিয়ে প্রবাহিত মহেশখালের বিভিন্ন অংশ পরিদর্শন করেন। তিনি এস্কেভেটরের সাহায্যে ভরাট হয়ে যাওয়া মহেশখাল সহ অন্যান্য এলাকার নালা-নর্দমা থেকে আবর্জনা দ্রুত অপসারনের নির্দেশনা দেন।

মেয়র বলেন, বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাবে প্রায়শই সাগর ও নদীর পানি অস্বাভাবিকভাবে ফুলে উঠে। ফলে জোয়ার ও সামান্য বৃষ্টিপাত হলে নগরীর নিম্নাঞ্চল সমূহে জলজটের সৃষ্টি হচ্ছে।

তিনি বলেন, মহেশখালের ভিতরের সকল মাটি ও আবর্জনা উত্তোলন করে পানি প্রবাহের পথ সুগম করা হবে। আগামীতে মহেশখালের মুখে পাম্প হাউসসহ সুইচ গেইট নির্মাণ করে মহেশখালের আশ পাশ এলাকাকে জলাবদ্ধতার অভিশাপ থেকে স্থায়ীভাবে মুক্ত করা হবে।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন একটি সেবামূলক প্রতিষ্ঠান। নগরবাসীর সেবা নিশ্চিত করার জন্য চসিক নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, খালে ও নালায় অনবরত আবর্জনা নিক্ষেপ, অবৈধ স্থাপনা নির্মাণ এবং অবৈধভাবে খাল ও নালা দখলের কারণে পানি চলাচলের ক্ষেত্রে প্রতিনিয়ত প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে। তাই খালের দুই পাড়ে এবং খালের উপরে থাকা সকল অবৈধ স্থাপনা দ্রুত অপসারন করার জন্য মেয়র চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন।